বাংলা স্টোরি ফেসবুক পেইজ কখনোই সেল করা হবে না। কোথাও কোনো এড দেখে পেইজ কিনতে গিয়ে স্ক্যামের স্বীকার হলে বাংলা স্টোরি কর্তৃপক্ষ দায়ী নয়।

যেকোনো প্রয়োজনে হোয়াটসঅ্যাপে মেসেজ দিন - +8801947368211

দুবাই ভ্রমন করলে যেসব জায়গা মিস করবেন না

ja

মরভূমি থেকে সৃষ্টি হওয়া বিশাল বিশাল অট্টালিয়ার শহর হচ্ছে দুবাই। এশিয়া মহাদেশের সুন্দর শহর ও ব্যবসায়ের জন্য অন্যতম শহর হচ্ছে দুবাই। পৃথিবীর অন্যতম ট্যুরিস্ট প্লেস গুলার মধ্যেও দুবাইকে পিছনে ফেলা যাবে না। পৃথিবীর সবচেয়ে উচু বিল্ডিংটাও দুবাই শহরেই অবস্থিত, যেখানে আরও রয়েছে ফিউচার মিউজিয়াম।

চলুন আজকে আপনাদের ঘুরিয়ে নিয়ে আসি দুবাইর বিখ্যাত কিছু ট্যুরিস্ট প্লেস। যেখানে ভ্রমণ করলে আপনি অনেক কিছু উপভোগ করতে পারবেন।

১) বুর্জ খলিফা

বুর্জ খলিফা ভ্রমন ছাড়া দুবাই ভ্রমন কখনোই সম্পূর্ণ হবে না। পৃথিবীর সবচেয়ে উঁচু বিল্ডিংটার নামই হচ্ছে বুর্জ খলিফা যেটি উচ্চতায় প্রায় ৮২৯.৮ মিটার। এটির সামনে যেমন সুন্দর দূর থেকেও সুন্দর। এর বিভিন্ন তলায় বিভিন্ন জিনিষ রয়েছে, হোটেল, গার্ডেন, শপিংমল ইত্যাদি। আশা করি এই ভ্রমণে এসব মিস করবেন না।


) দুবাই অ্যাকোয়ারিয়াম

দুবাইয়ের আরেকটি অসম্ভব সুন্দর স্থান হল দুবাই অ্যাকোয়ারিয়াম, যেখানে ১৪০ প্রজাতির রঙ্গিন মাছ এবং অন্যান্য সামুদ্রিক জীব রয়েছে। দুবাই অ্যাকোয়ারিয়ামে প্রায় ১০ মিলিয়ন লিটার পানি রয়েছে এবং সেখানে রয়েছে শত শত সামুদ্রিক জীবিত হাঙ্গর। আপনি চাইলে এই হাঙ্গর দের সাথে সময় কাটাতে পারনে, তবে এর জন্য আপনাকে এক্সটা কস্ট যুক্ত করতে হবে। দুবাই অ্যাকোয়ারিয়াম দুবাই মলের গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত। সময় পেলে অবশ্যই ঘুরে আসবেন।

৩) পাম জুমেইরাহ

পাম জুমেইরাহ দুবাইর সুন্দর জায়গা গুলার মধ্যেও একটি৷ যেখানে গেলে আপনার মাইন্ড ফ্রেশ হয়ে যাবে। পাম জুমেইরাহ পাম গাছের ডিজাইনে তৈরি করা হয়েছে। সেখানে গেলে সুন্দর সুন্দর হোটেল গুলা খুঁজে পাবেন এবং সেখানে সময় কাটাতে পারবেন।

৪) বুর্জ আল আরব

সাগরের পাশে অবস্থিত পৃথিবীর সবচেয়ে উঁচু বিল্ডিং দের মধ্যে অন্যতম হলো বুর্জ আল আরব, এটি প্রায় ৩২১ মিটার উত্ততা। এই হোটেল টি অনেক বেশি এক্সপেন্সাসিভ। এই হোটেলে ডুকে গোল্ডেন কালারে দেখা সব কিঁছুই ২৩ ক্যারেটের গোডল্ড দিয়ে বানাবো।

৫) দুবাই মল

দুবাই ভ্রমন করলে দুবাই মল মিস তো কোনো ভাবেই করা যাবে না, আপনি যদি শপিং প্রিয় মানুষ হন তবে অবশ্যই এখানে যাবেন। দুবাই মল একটি অত্যাধুনিক এবং সুন্দর মল, যেটির নিচেই অবস্থিত আছে সুবাই অ্যাকোরিয়াম যেটির কথা উপরে উল্লেখ করেছিলাম। দুবাই মলে আপনার শপিং এক্সপেরিয়েন্স হবে অসাধারণ। এখানে এক হাজারের ও বেশি দোকান রয়েছে যেখান থেকে আপনি আপনার পছন্দের সব কিছু কিনতে পারবেন। তবে প্রোডাক্ট কোয়ালিটি অনুযায়ী দাম একটু বেশি তো হবেই। তাছাড়াও দুবাই মল জুড়ে রয়েছে বিভিন্ন খাবারের দোকান, যেখান থেকে আপনি আপনার পছন্দের খাবার ও খেতে পারেন। দুবাই মলে আরও রয়েছে সিনেমা হল, গেমিং জোন ও গানের কনসার্ট।

৬) দুবাই মিউজিয়াম অব দ্য ফিউচার

৩০ হাজার বর্গমিটার জুড়ে তৈরি করা হয়েছে দুবাই মিউজিয়াম, যেটির কোনো স্তম্ব নেই। মিউজিয়ামটি ৭৮ মিটার লম্বা। যেটি নির্মান করতে ৬ বছর সময় লেগেছে, এটিতে ভ্রমণ করে আপনার অনেক অভিজ্ঞতা অর্জন হবে, যেখানে রয়েছে প্রযুক্তি দিয়ে তৈরি বিভিন্ন রুবট, ভবিষ্যত কেমন হবে তাও তুলে ধরা হয়েছে সেখানে। আরবি অক্ষরে ঘেরা এই ভবনটিতে রয়েছে গবেষণাগার। দুবাই ভ্রমনে এটিও রাখতে পারেন আপনার লিষ্টে।

৭) ডেরা দুবাই

ডুবাই ক্রিকের উত্তর দিকে অবস্থিত ডেরা দুবাই, দুবাইয়ের প্রাচীন তম অংশ হচ্ছে ডেরা দুবাই। এখানে ভ্রমণ করলে আপনি দুবাইয়ের ঐতিহ্য দেখতে পারবেন৷ স্থানীয় দুবাই নাগরিকদের সাথে দেখা করার সুযোগ পাবেন।

এছাড়াও শুধু দুবাইয়েই রয়েছে আরও অনেক প্লেস, যেখানে ভ্রমণ করে আপনি আপনার দুবাই ভ্রমণ শেষ করতে পারবেন। তার মধ্যে আরও কয়েকটি হলো দুবাই ফাউন্টেইন, দুবাই ক্রেক এবং বাসতাকিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *